#ফরএভার



-“কিরে আপসেট মনে হচ্ছে?”

-“তুই সব সময় কি করে বুঝিস বলতো? আয় বোস আমি তোর কথাই ভাবছিলাম।”

-“তোকে আমার থেকে বেশি আর কে চেনে?”

-“তুই আমার উপরে খুব রেগে আছিস তাই নারে আদি?”

-” না না, শুধু শুধু রাগবো কেনো, তোর মা বাবার প্রস্তাবে তোর পোসায়নি তাই তুই না করে দিয়েছিস, তাতে কি? বিয়ে করতে না করেছিস বলে কি বন্ধুত্ব টাও ভুলে যাবো? আমি ওতো হ্যাংলা নই বাবা।”

-“তুই তো জানিস আদি আমি আমার লক্ষ্যের থেকে মাত্র কয়েক পা দূরে। আর এসব বিয়ে দেওয়ার প্ল্যান, মা-বাবা সব ইচ্ছে করে করছে, যাতে আমি না যাই।”

-“হ্যাঁ, আমি সব জানি, আর এটা যদি তোর আপসেট হওয়ার কারণ হয় তবে বলবো, চাপ নিস না; তুই যা গিয়ে তোর ব্যাগ প্যাক কর, এখানে আমি সব টা সামলে নেবো।”

(আদি কে জড়িয়ে ধরলো রিয়া)

-“তুই এত্ত ভালো কেনো বলতো?”

-“হ্যাঁ আমি তো খুব ভালো তাই জন্যই তো মা বাবা আমার ছেড়ে চলে গেলো, স্বার্থকও ছেড়ে চলে গেলো, এখন তুইও…”

-“বিশ্বাস কর আদি আমি তোকে ভীষন ভালোবাসি, সেই স্কুল টাইম থেকে, সেই সেদিন থেকে যেদিন তোর মামা বিদেশ যাওয়ার আগে তোকে আমাদের বাড়িতে দিয়ে গেলো, বিশ্বাস কর তুই পৃথিবীতে একমাত্র যে আমাকে আমি হওয়ার অনুভূতিটা দেয়, তুই একমাত্র যাকে আমি কক্ষনো হিংসে করিনি, এমনকি নিজের মা-বাবা -থাম্মির আদরটাও ভাগ করে নিয়েছি। কিন্তু এই মুহূর্তে বিয়ে? তুই তো সব টা জানিস বল! তোর চোখের সামনেই তো সবটা শুরু।”

-“জানি, তুই এখনও স্বার্থকের থেকে মুভ অন করতে পারিসনি, ওর ইনকমপ্লিট প্রজেক্টটা কমপ্লিট করতেই তো আমাকে একা করে দিয়ে চলে যাচ্ছিস।”

-“জানিস সেদিন যখন স্বার্থক নিউজ কভার করার সময় ল্যান্ডমাইনটা ব্লাস্ট করলো ওই আওয়াজটা আমি স্টুডিও তে কন্ট্রোল রুম থেকে শুনতে পেয়েছিলাম; ও পারেনি কিন্তু আমি পারবো, রিপোর্ট টা আমি কমপ্লিট করবো, নিজের জীবন দিয়ে হলেও করবো, কিন্তু ওকে আমি হেরে যেতে দিতে পারবোনা।”

(রিয়ার হাতটা শক্ত করে ধরলো আদি…)

-” আমি জানি তুই পারবি, পারলে তুইই পারবি।”

-“তুই আমার সঙ্গে থাকবি তো আদি?”

-“অলওয়েস”…

-bratati
-collected

Leave a comment